বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম এর পরিচালক (ভারপ্রাপ্ত) মাহমুদা খাতুন সিএসও এর বর্ণাঢ্য কর্মজীবনের সমাপন এবং নব নিযুক্ত পরিচালক (অতিঃ দায়িত্ব) ডঃ মোহাম্মদ মোস্তফা, পিএসও এর বরণ অনুষ্ঠান

১০ শে জুলাই রোজ মঙ্গলবার বিদায়ী পরিচালক (ভারপ্রাপ্ত) মাহমুদা খাতুন এর বর্ণাঢ্য কর্মজীবনের সমাপনান্তে এবং নতুন পরিচালক(অতিঃ দায়িত্ব) ডঃ মোহাম্মদ মোস্তফা এর বরণ উপলক্ষে বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামে এক অনুষ্ঠান আয়োজিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠানের পিএসও হাবিবুর রহমান ভূঁইয়া।

অনুষ্ঠানে বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামের সর্বস্তরের বিজ্ঞানী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের বিজ্ঞানী নিমাই চন্দ্র নন্দী, পিএসও, ডঃ দীপঙ্কর চক্রবর্তী, এসএসও, ডঃ মোঃ আবদুস সালাম, এসএসও, বিজ্ঞানী সংঘের সভাপতি আবু জাহান মোহাম্মদ মোরশেদ, এসও, নির্বাহী প্রকৌশলী মোঃ আজিম, অফিসার্স এসোসিয়েশন এর সহ-সভাপতি এবং স্টোর অফিসার শাহজাদী খানম, কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ শোয়াইব উল্যাহ (এলডিএ), কর্মচারী ইউনিয়ন এর সাধারণ সম্পাদক এবং ফিল্ড সহকারী মোঃ আছাদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাবৃন্দ কর্মজীবনে বিদায়ী পরিচালক মাহমুদা খাতুন এর আন্তরিকতা, নিষ্ঠা এবং সততার স্মৃতিচারণ করেন। একই সাথে বক্তারা নতুন পরিচালকের কর্মদক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিসিএসআইআর, গবেষণাগার চট্টগ্রাম এর উন্নয়নের আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে নতুন পরিচালক (অতিঃ দায়িত্ব) ডঃ মোহাম্মদ মোস্তফা, পিএসও বক্তব্য রাখেন। তিনি বিদায়ী পরিচালক (ভারপ্রাপ্ত) মাহমুদা খাতুনের সাথে কর্মজীবনের অভিজ্ঞতার স্মৃতিচারণ করেন এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে বিদায়ী পরিচালক (ভারপ্রাপ্ত) মাহমুদা খাতুন, সিএসও বক্তব্য রাখেন তিনি তাঁর বক্তব্যে বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী এবং সহকর্মীবৃন্দের সহযোগীতা এবং আন্তরিকতার কথা তুলে ধরেন। একই সাথে তিনি বিসিএসআইআর গবেষণাগার কর্তৃপক্ষের সবসময়ের সহযোগীতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের কাছে দোয়া কামনা করেন।

সভাপতির বক্তব্যে অত্র প্রতিষ্ঠানের বিজ্ঞানী হাবিবুর রহমান ভূঁইয়া, পিএসও বলেন, “কর্মজীবনে কখনো বিদায়ী পরিচালকের সাথে এতটুকু দুরত্ব ছিলনা, তিনি সবাইকে আপন করে নিয়েছিলেন।” তিনি তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং নতুন পরিচালকের জন্য শুভকামনা ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামে মাহমুদা খাতুনের কর্মজীবন নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শনী হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন তানিয়া শারমিন, এসও।