print Last Update February 6 2019


বিসিএসআইআর গবেষণাগার চট্টগ্রামে অনুষ্ঠিত হলো বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা ২০১৯

বিজ্ঞান অনুরাগী তরুণ ছাত্র-ছাত্রীদের প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবারের মত এবার ও বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম  গত ২৩ জানুয়ারি, বুধবার থেকে তিন দিন ব্যাপী আয়োজন করেছিল  “বিজ্ঞান ও শিল্প  প্রযুক্তি মেলা -২০১৯”। এবারে ভিন্ন ভিন্ন ২৯টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাব থেকে ১৫০টি প্রকল্প প্রদর্শন করা হয়।

বিজ্ঞান ও শিল্প  প্রযুক্তি মেলার এই ১২তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মহিবুল হাসান চৌধুরী, মাননীয় সংসদ সদস্য এবং উপমন্ত্রী, শিক্ষা মন্ত্রনালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বিশেষ অতিথি ছিলেন জনাব মোঃ আমিরুল কায়সার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং ২ নং জালালাবাদ ওয়ার্ডের কমিশনার জনাব শাহেদ ইকবাল বাবু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম এর পরিচালক জনাব ড. মো. মোস্তফা (অতিঃ দায়িত্ব)।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মহিবুল হাসান চৌধুরী ফিতা কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এবং বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম এর বিজ্ঞানীবৃন্দ সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ ক্ষুদে বিজ্ঞানীদের স্টল সমূহ পরিদর্শন করেন।

২৫ জানুয়ারি, মেলার শেষ দিন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আব্দুল মাবুদ, সদস্য (প্রশাসন), বিসিএসআইআর, ঢাকা এবং যুগ্ম সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রাম এর পরিচালক জনাব ড. মো. মোস্তফা (অতিঃ দায়িত্ব)। অনুষ্ঠান শেষে ১৫০টি প্রকল্পের মধ্য থেকে বিজয়ীদের হাতে সার্টিফিকেট ও পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি জনাব মোঃ আব্দুল মাবুদ, সদস্য (প্রশাসন), বিসিএসআইআর, ঢাকা ও অত্র গবেষণাগারের পরিচালক জনাব ড. মো. মোস্তফা (অতিঃ দায়িত্ব) এবং গবেষণাগারের প্রিন্সিপল সায়েন্টিফিক অফিসার জনাব মোঃ হাবিবুর রহমান ভূঁইয়া।