জাতীয় পাবলিক সার্ভিস দিবস – ২০১৮ উপলক্ষে বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামে আলোচনা সভা।

আজ ২৩ শে জুলাই জাতীয় পাবলিক সার্ভিস দিবস। জাতিসংঘ কর্তৃক এই দিবসটি ঘোষিত। প্রতিবছরের ন্যায় এই বছরও বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামে আয়োজিত হলো এক আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন অত্র গবেষণাগারের প্রিন্সিপল সায়েন্টিফিক অফিসার হাবিবুর রহমান ভূইঁয়া।

সভায় উপস্থিত ছিলেন বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামের বিজ্ঞানী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ। আলোচনায় বক্তাবৃন্দ বিসিএসআইআর গবেষণাগার, চট্টগ্রামের প্রদেয় সেবাগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন। ভবিষ্যতে জনগণের নিকট আরো সহজ এবং আধুনিক উপায়ে সেবা প্রদানের পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

সভায় বক্তৃতা রাখেন অত্র গবেষণাগারের বিজ্ঞানী ডঃ দীপঙ্কর চক্রবর্তী, এসএসও, রাশেদা আক্তার, এসএসও, সাইদুর রহমান, এসএসও, বিজ্ঞানী সংঘের সভাপতি আবু জাহান মোহাম্মদ মোরশেদ, এসও এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ শোয়াইব উল্যাহ (এলডিএ)।

সভাপতির বক্তৃতায় প্রিন্সিপল সায়েন্টিফিক অফিসার জনাব হাবিবুর রহমান ভূইঁয়া বলেন, “বিসিএসআইআর গবেষণাগার একটি দূর্নীতিমুক্ত প্রতিষ্ঠান। ভোক্তাগণ কোন ধরনের ঝামেলা ছাড়া সুষ্ঠুভাবে তাদের সেবা পেয়ে থাকেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইন্টার্নশীপ, প্রজেক্ট, থিসিসসহ বিভিন্ন সহযোগীতা পেয়ে থাকে বিনা খরচে।” সভায় আলোচিত পরিকল্পনাসমূহের মধ্যে উপযুক্ত এবং প্রয়োজনীয় পরিকল্পনা সমূহ বাস্তবায়নের উদ্যেগের কথাও বলেন তিনি।

সভায় সঞ্চালনা করেন সায়েন্টিফিক অফিসার তানিয়া শারমিন।